30 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

সারা দেশের পাশাপাশি দক্ষিন দিনাজপুর জেলাতেও পালিত হলো পবিত্র ঈদ

পল মৈত্র, দক্ষিণ দিনাজপুরঃ

রোদের তীব্র ও প্রখর দাবদাহকে উপেক্ষা করে ১৬ই জুন সকাল থেকেই ইদগাহের মাঠ যেন ছিল মিলনক্ষেত্র। পবিত্র রমজান মাসের শেষে খুশির ঈদে সামিল আট থেকে আশি। জামা মসজিদের শাহি ইমাম আগেই জানিয়েছিলেন বৃহস্পতিবার দক্ষিণ ভারতের কোঝিকোর জেলা ছাড়া দেশের অন্যান্য অংশে চাঁদ দেখা যায়নি। তাই কেরালায় শুক্রবার ঈদ পালিত হলেও দিল্লি সহ দেশের অন্যান্য অংশে শনিবার পালিত হবে খুশির ঈদ।

এদিন সকাল দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন ঈদগাহ মাঠ কার্যত মেলার রূপ নেয়। শতাধিক মানুষের জমায়েত হয়। ঈদের নমাজ শেষে একে অপরকে কোলাকুলি করেন এরপর ফুল ও মিষ্টি খাইয়ে শুভেচ্ছা বিনিময় করেন। পবিত্র ঈদ ঘিরে ৮ থেকে ৮০ র উদ্দীপনা ছিল চোখে পড়ার মতন।
দক্ষিণ দিনাজপুর জেলাতে খুশির ঈদে সামিল হন সাধারণ মানুষ। এদিন সকালে জেলার বিভিন্ন জায়গায় ঈদ উপলক্ষে শতাধিক মানুষের জমায়েত হয়।

পাশাপাশি বিভিন্ন ঈদগাহে নামাজ পড়ার আয়োজন করা হয়। পাশাপাশি ঈদের নমাজের শেষে উঠতি যুবকরা জেলার বিভিন্ন সিনেমা হলে সিনেমা দেখতে ভীড় জমায়। অন্যদিকে মেয়েরা বাহারি চুড়ি আর অসাধরন পোষাক ও নকশা কাটা মেহেন্দি পড়ে দলবেধে ঘুরতে বেড়োয় প্রত্যেক বাড়িতে সুস্বাদু সিমাই লাচ্চি বিরিয়ানী কষা খাসি ও মুরগির কোরমা কব্জি ডুবিয়ে খেতে ব্যাস্ত বাড়ির সদস্য সহ আত্মীয়পরিজনেরা। এই খুশীর ঈদ উল ফিতরের আনন্দে জোয়ারে গা ভাসিয়ে ভাসছেন সারা দেশবাসী।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles