বসিরহাটে অনুষ্ঠিত হল ২৯ তম মহকুমা সংস্কৃতি ও বইমেলা উৎসব

Spread the love

শান্তনু বিশ্বাস, বসিরহাট:

১২ ই ফেব্রুয়ারি ইছামতীর তীরে পতিত একফালি পার্ক ও টাউনহল সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয় ২৯ তম বসিরহাট মহকুমা সংস্কৃতি ও বইমেলা উৎসব। উক্ত অনুষ্ঠানে মেলার উদ্বোধন উপলক্ষ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি মন্দাক্রান্তা সেন, সাহিত্যিক আজিজুল হক, বসিরহাটের প্রাক্তন সাংসদ অজয় চক্রবর্তী সহ আরও বিশিষ্ট ব্যক্তিরা। মূলত এদিন মেলা প্রাঙ্গণের মুখ্যদ্বার সহ বইয়ের স্টলের গেটে ফিতে কেটে মেলার উদ্বোধন করেন কবি মন্দাক্রান্তা সেন।

উল্লেখ্য বাম আমলে জাকজমকের সঙ্গে বসিরহাট স্টেডিয়াম মাঠে বইমেলার আয়োজন করা হলেও, বর্তমানে সেখানে মেলা বন্ধ থাকায় ছোট জায়গার মধ্যেই উক্ত বইমেলার আয়োজন করা হয় মেলা কমিটির পক্ষ থেকে। এবছর বসিরহাট বইমেলা প্রাঙ্গণে মোট ৬৫টি স্টল রাখা হয়েছে। যার মধ্যে ৩৬টি স্টল রয়েছে বইয়ের স্টল। কলকাতার আনন্দ, পুনশ্চ, গাংচিল সহ বিভিন্ন বইয়ের স্টল এবার হাজির হয় এই মেলায়। এছাড়াও রয়েছে বিভিন্ন হস্তশিল্পের স্টল।

এমনকি উক্ত দিন থেকে আগামী ২১ শে ফেব্রুয়ারি পর্যন্ত মেলার মঞ্চ থেকে পাঞ্জাবী ভাংরা, বিহু, সিদিগোমা ও বাংলাদেশের বিশিষ্ট শিল্পীদের একাধিক সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান মেলা কমিটির সম্পাদক অর্ঘ ঘোষ।

সম্পর্কিত সংবাদ

Leave a Comment